Sandwich Recipe – ৫ মিনিটে তৈরি করুন স্যান্ডউইচ

আজকাল সব মহিলারাই কিছু ছোট বড় কাজ করে স্বাবলম্বী হতে চেষ্টা করছে। সকল মহিলাকে বাইরের কাজের সঙ্গে সঙ্গে ঘরের দায়িত্বও পালন করতে হয়। তাই সব কাজ ঝট পট করলেও রান্নায় অনেক কসরত ও সময় প্রয়োজন হয়। তাই আমরা আজ ওয়ার্কিং ওমেনদের জন্যে সহজ ব্রেকফাস্ট রেসিপি নিয়ে হাজির।

Sandwich Recipe

প্রতিদিন সকালে ব্যাস্ততার মাঝে জলখাবার বানানো একটা চ্যালেঞ্জিং কাজ। এমন পরিস্থিতিতে অফিস বা কলেজে যাওয়া লোকজন প্রায়ই এমন একটি রেসিপি খোঁজেন যা সুস্বাদু এবং স্বাস্থ্যকর হবে, সাথে তা ঝটপট তৈরিও করা যাবে। এমন পরিস্থিতিতের জন্যে আজ আমরা আপনাদের এই তিনটি সমস্যার সমাধান নিয়ে এসেছি। আপনি ঝটপট পালং শাক এবং ভুট্টার সাহায্যে স্যান্ডউইচ তৈরি করতে পারবেন। যা কয়েক মিনিটেই তৈরি হয়ে যায়, এটি এমন একটি জলখাবার যা শিশু থেকে প্রাপ্তবয়স্ক সকলেই খুব পছন্দ করে।আসুন জেনে নেই এটি তৈরির সহজ পদ্ধতি।

এই রেসিপির জন্যে প্রয়োজনীয় সামগ্রী কি কি চাই:-

এক কাপ ভুট্টা, পনির, পাউরুটির টুকরো, পেঁয়াজ রসুনের পেস্ট, অলিভ অয়েল, কাঁচা মরিচ, লবণ, কালো গোলমরিচের গুঁড়া,

এই সহজ রেসিপি তৈরির পদ্ধতি জেনে নিন:-

সর্ব প্রথমে ভুট্টা মাইক্রোওয়েভে রান্না করুন, পেঁয়াজ, রসুন ছোট ছোট টুকরো করে কেটে একটি পাত্রে রাখুন। এবার অলিভ অয়েল দিয়ে পেঁয়াজ ও রসুন ভাজুন, পালং শাক গরম জলে সেদ্ধ করুন, তারপর পালং শাক সেদ্ধ হয়ে গেলে ঠান্ডা হতে দিন।

কাঁচা লঙ্কাকে ভালো করে কেটে পালং শাকের সাথে মিশিয়ে নিন। রান্না করা ভুট্টায় লবণ, কালো গোলমরিচের গুঁড়া দিন, এবার পালংশাক রসুন পেঁয়াজে লবণ দিন এবং একটি পাউরুটিতে প্রস্তুত করে পালং শাক এবং ভুট্টার মিশ্রণ মেশান এবং দ্বিতীয় ব্রেড স্লাইসটি স্যান্ডউইচ দিয়ে ঢেকে দিন, এখন একটি স্যান্ডউইচ মেকার বা একটি গ্রিডলার ব্যবহার করুন। সাহায্য, স্যান্ডউইচ সোনালি হওয়া পর্যন্ত ভাজুন এবং ত্রিভুজ আকারে কেটে পরিবেশন করুন। এটি খুব দ্রুত তৈরি হয় যা আপনার স্বাস্থ্যের জন্যও খুব উপকারী।

আপনি গরম গরম তাড়াতাড়ি প্রস্তুত করুন এই জলখাবার নিজের সময় বাঁচান, সুস্বাস্থের অধিকারী হন এবং পরিবারে সকলের প্রশংসাও লাভ করুন। এইবার থেকে খেয়ে দেয়ে সময়ের মধ্যে অফিসে গিয়ে সকলে তাখ লাগিয়ে দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *